কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে একরাতে চারগ্রামের ১০ কৃষকের খড়ের টিবিতে আগুন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৩ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৫৪ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী পৌর এলাকার বোয়ালিয়া, ভাংনাদি, তেলিচারা ও কাহেতেরটেকি এই চারটি গ্রামের দশজন কৃষকের গো খাদ্যে (খড়ের ঢিবি) একটি দুর্বৃত্ত চক্র আগুন দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে।

বুধবার (২২ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে ঘটনাটি ঘটে। শত্রুতার আগুনে অন্তত তিন লক্ষ টাকার গো খাদ্য পুড়ে ছাই হয়ে গেছে বলে ভূক্তভোগী কৃষকেরা দাবি করেছেন।

জানা যায়, বুধবার (২২ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে একটি সাদা মোটর সাইকেলে চালকসহ তিনজন আরোহী ভাংনাদী থেকে শুরু করে বোয়ালিয়া, তেলিচারা ও কাহেতেরটেকি গ্রামের রাস্তার পাশে স্তুপিকৃত খড়ের ঢিবিতে আগুন দিয়ে ভৈবর-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উঠে দ্রুত পালিয়ে যায়।

গ্রামগুলোতে আগুন আগুন চিৎকারে এলাকাবাসীর ঘুম ভেঙে যায় এবং সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন।

দুর্বৃত্তরা ভাংনাদি গ্রামের কৃষক মর্তুজ আলীর একটি খড়ের ঢিবিতে আগুন দিয়ে বোয়ালিয়া গ্রামের অমৃত ভূইয়া, সঞ্জু মিয়া, হাজী সাফি মিয়া ও ফজলুর রহমানের খড়ের ঢিবি, তেলিচারা গ্রামের হারুন মিয়া ও জহির মিয়া এবং কাহেতেরটেকি গ্রামের কাজল মিয়া, জামাল মিয়া, মল্লিক মিয়া ও হুমায়ুনের খড়ের ঢিবিতে আগুন দিয়ে মোটর সাইকেলে দ্রুত পালিয়ে যায়।

তেলিচারা গ্রামের কৃষক হারুন মিয়া জানান, তার মেয়ে তখনো পড়ছিলো। হঠাৎ খড়ের ঢিবিতে আগুন দেখে চিৎকার শুরু করে এবং ঘরের দরজা খোলার চেষ্টা করে। কিন্তু ঘরের দরজা বাইরের দিক থেকে আটকানো থাকায় বের হতে পারেনি।

দুর্বৃত্তরা খড়ের ঢিবিতে আগুন দেয়ার আগে বাইরে থেকে ঘরের দরজা আটকিয়ে দেয়। এ সময় তার মেয়ে জানালা দিয়ে তাকিয়ে দেখে একটি সাদা মোটর সাইকেলে একজন চালক রাস্তার পাশে দাঁড়ানো এবং তার দুইজন সহযোগী আগুন লাগিয়ে দৌড়ে মোটর সাইকেলে উঠে পালিয়ে যায়।

কটিয়াদী ফায়ার সার্ভিস অফিসের স্টেশন ইনচার্জ আতিকুল আলম বলেন, সংবাদ পেয়ে আমরা ও বাজিতপুর ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। দুই ঘন্টা চেষ্টা করে দুইটি স্পটে ৪টি খড়ের ঢিবির আগুন নিভাতে সক্ষম হই।

পৌর কাউন্সিলর আশরাফুল হক দাদন বলেন, বর্তমানে গো খাদ্যের প্রচুর দাম। একটি চক্র রাতের অন্ধকারে গো খাদ্য নষ্ট করে কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষ্যে এহেন নাশকতার ঘটনা ঘটাচ্ছে।

তিনি নাশকতাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বলেন, বিষয়টি খতিয়ে দেখে মডেল থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা বলে নাশকতাকারী চক্রটিকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রক্রিয়া করা হবে। তাছাড়া বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্থ কৃষকদেরকে সহায়তা প্রদান করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর