কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হত্যাকাণ্ডের ১৭ বছর পর র‌্যাবের হাতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি গ্রেপ্তার

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৩ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:২৩ | অপরাধ 


কিশোরগঞ্জের বাজিতপুরের আলোচিত আওয়ামী লীগ নেতা রবিউল্লাহ মেম্বার হত্যাকাণ্ডের ১৬ বছর ৮ মাস পর মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি কামাল মিয়া (৫০) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ভোরে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের এক অভিযানে গ্রেপ্তার হয়েছে সে। ভৈরবের রসুলপুর এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাবের হাতে কামাল মিয়া গ্রেপ্তার হয়।

গ্রেপ্তার হওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি কামাল মিয়া বাজিতপুর উপজেলার মাইজচর ইউনিয়নের মাইজচর গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে।

অন্যদিকে নিহত রবিউল্লাহ মেম্বার মাইজচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, বাজিতপুরের চাঞ্চল্যকর রবিউল্লাহ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি কামাল মিয়া ভৈরবের রসুলপুর এলাকায় দীর্ঘদিন যাবৎ আত্মগোপনে ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি অপারেশনাল টিম বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে সেখানে অভিযান পরিচালনা করে আসামি কামাল মিয়াকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারি সাজা ওয়ারেন্টমূলে তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

মামলার বিবরণে জানা যায়, মাইজচর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থিতা নিয়ে আসামি কামাল মিয়া ও নিহত রবিউল্লাহ এর মধ্যে বিরোধের সৃষ্টি হয়।

২০০৫ সালের ২৫ এপ্রিল রবিউল্লাহ মেম্বার আদালতে হাজিরা দেয়ার জন্য কিশোরগঞ্জে যাচ্ছিলেন। বিষয়টি জানতে পেরে কামাল মিয়া তার সহযোগীদের নিয়ে বাজিতপুর পশু হাসপাতালের কাছে অবস্থান নেয়।

রবিউল্লাহ মেম্বার সেখানে পৌঁছামাত্র কামাল মিয়া ও তার সহযোগীরা চাপাতি, রড, ক্রিকেট খেলার ব্যাট ইত্যাদি অস্ত্রাদি নিয়ে তার ওপর চড়াও হয়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রবিউল্লাহ মেম্বারকে মৃত ভেবে হামলাকারীরা ফেলে রেখে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

৯দিন পর ৫ মে চিকিৎসাধীন অবস্থায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর