কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামের ৮ ইউপিতে মার্কা প্রচারের লড়াই

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২১ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার, ৭:৫৩ | অষ্টগ্রাম 


পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান, সংরক্ষিত আসনের নারী সদস্য ও সাধারণ আসনের ওয়ার্ড সদস্য পদের প্রার্থীদের মধ্যে সোমবার (২০ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এদিকে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় সংরক্ষিত আসনের একটি নারী সদস্য পদে ও সাধারণ আসনের একটি ওয়ার্ড সদস্য পদের দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন, অষ্টগ্রাম সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য মো. আবদুল বাসেদ এবং খয়েরপুর-আব্দুল্লাপুর ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য আয়েশা আক্তার।

অন্যদিকে প্রতীক পেয়েই চেয়ারম্যান, মেম্বার এবং সংরক্ষিত নারী সদস্য পদের প্রার্থীরা প্রচারণায় নেমে পড়েছেন। পোস্টার, ব্যানারের পাশাপাশি গণসংযোগ ও পথসভার মাধ্যমে তারা জমজমাট প্রচারণা শুরু করে দিয়েছেন।

নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৩৯ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় প্রতীক ছাড়া এখানে সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসারের অফিস সূত্রে জানা যায়, উপজেলার দেওঘর ইউনিয়নে ১০ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, ফরিদ মিয়া (ঘোড়া), মো. আক্তার হোসেন (টেলিফোন), মো. ইব্রাহিম মিয়া (মোটর সাইকেল), মো. কাউসার আলম (রজনীগন্ধা), মো. গিয়াস উদ্দিন (আনারস), মো. চাঁন মিয়া (টেবিল ফ্যান), মো. তাহের উদ্দিন পাঠান (চশমা), মো. রহমত আলী (দুটিপাতা), মো. সুজন খাঁন (ঢোল) এবং সালমা পারভীন (অটোরিক্সা)।

কাস্তুল ইউনিয়নে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আমিনুল হক সুজন (ঘোড়া), ম সাজন উদ্দিন ভূঁইয়া (মোটর সাইকেল), মো. আলাল মিয়া (অটোরিক্সা), মো. ইকবাল হোসেন (ঢোল), মো. শরীফ উদ্দিন (আনারস) এবং সাইফুল হক রন্টি (চশমা)।

অষ্টগ্রাম সদর ইউনিয়নে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আল আমিন (আনারস), মো. ছায়েদুর রহমান (চশমা), সৈয়দ ফায়াজ হাসান বাবু (মোটর সাইকেল) এবং সৈয়দ ফারুক আহম্মেদ (ঘোড়া)।

বাংগালপাড়া ইউনিয়নে ২ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মাহমুদুল হক অলি (চশমা) ও মুহাম্মদ মনিরুজ্জামান (ঘোড়া)।

কলমা ইউনিয়নে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, ফাল্গুন দাস (অটোরিক্সা), মো. নজরুল ইসলাম (মোটর সাইকেল), রাধাকৃষ্ণ দাস (ঘোড়া) এবং সাধন চন্দ্র দাস (আনারস)।

আদমপুর ইউনিয়নে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আ. মান্নাফ (আনারস), বাছেদ মিয়া (মোটর সাইকেল), মো. নাছিরুল ইসলাম (অটোরিক্সা), মো. ফজলুল করিম বাদল (ঘোড়া) এবং মো. শফিকুল ইসলাম (চশমা)।

খয়েরপুর-আব্দুল্লাপুর ইউনিয়নে ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মহিদুল হোসেন চৌধুরী (মোটর সাইকেল), মো. আনোয়ার হোসেন খাঁন (চশমা), মো. আব্দুর রশিদ (আনারস), মো. মুক্তার খাঁন (ঘোড়া) এবং মো. রফিকুল ইসলাম খন্দকার রাজা মিয়া (অটোরিক্সা)।

পূর্ব অষ্টগ্রাম ইউনিয়নে ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, ছৈয়দ সাঈদ আহমেদ (চশমা), মো. কাছেদ মিয়া (ঘোড়া) এবং মো. কায়ছারুল আলম কাউছ (আনারস)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর