কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে মহান বিজয় দিবস উদযাপিত

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৬ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৪০ | ভৈরব 


মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর বিনম্র ভালোবাসায় কিশোরগঞ্জের ভৈরবে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয় নানা কর্মসূচি।

সকাল ৬টা ৩০ মিনিটে ৩১ বার তোপধ্বনি আর শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে ভৈরবে মহান বিজয় দিবসের প্রথম প্রহর উদযাপিত হয়।

ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাস্কর্য ‘দুর্জয় ভৈরব’ এর পাদদেশে ভৈরববাসীর পক্ষে মহান স্বাধীনতা যুদ্ধের অগণিত শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং অঙ্গ-সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

এছাড়া পানাউল্লার চর বধ্যভূমিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সকাল সাড়ে ১০টার দিকে ভৈরব স্টেডিয়াম মাঠে বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউট ও বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীরচর্চা ও মার্চপাস্ট অনুষ্ঠিত হয়।

ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তফা এতে সালাম ও অভিবাদন গ্রহণ করেন।

এছাড়া পৌরমেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিরাজ উদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পড়িয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনগুলোর অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর