কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীর ৯ ইউনিয়নে প্রতীক নিয়েই প্রচারণায় প্রার্থীরা

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৩:১৮ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৪৩ জন, মেম্বার পদে মোট ৩৭০ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার (৬ ডিসেম্বর) প্রার্থিতা প্রত্যাহারের পর মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রতীক পেয়েই চেয়ারম্যান, মেম্বার এবং সংরক্ষিত নারী সদস্য পদের প্রার্থীরা প্রচারণায় নেমে পড়েছেন। পোস্টার, ব্যানারের পাশাপাশি গণসংযোগ ও পথসভার মাধ্যমে তারা জমজমাট প্রচারণা শুরু করে দিয়েছেন।

চেয়ারম্যান পদে উপজেলার ৯টি ইউনিয়নেই আওয়ামী লীগ এবং ২টি ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ দলীয় মনোনয়ন দিয়েছে। এছাড়া অন্যান্যরা স্বতন্ত্র প্রার্থী হিসাবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী, বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ এর নেতাকর্মী রয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার বনগ্রাম ইউনিয়নে ৫জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, কামাল হোসেন মিলন (নৌকা), মো. হাবিবুর রহমান (ঘোড়া), মো. আব্দুল হাই (মটর সাইকেল), মো. সাইফুল্লাহ জামান সরকার (চশমা) এবং জসিম উদ্দিন (আনারস)।

সহশ্রাম-ধূলদিয়া ইউনিয়নে ৫জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. আবুল কাসেম আকন্দ (নৌকা), মো. শাহজাহান মিয়া (ঘোড়া), মো. আলতাফ উদ্দিন (মটর সাইকেল), মো. বাবলু (আনারস) এবং হবিকুল ইসলাম (হাত পাখা)।

করগাঁও ইউনিয়নে ৪জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. বেলায়েত হোসেন (নৌকা), শরাফ উদ্দিন লস্কর পারভেজ (আনারস), রফিকুল হক আফরোজ (মটর সাইকেল) এবং মো. নাদিম মোল্লা (চশমা)।

চান্দপুর ইউনিয়নে ৪জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মাফুজুর রহমান মাহফুজ (নৌকা), মো. মাহতাব উদ্দিন (আনারস), মো. নূরুজ্জামান সুমন (ঘোড়া) এবং মো. আবুল কালাম (মটর সাইকেল)।

মুমুরদিয়া ইউনিয়নে ৬জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, তরিকুল ইসলাম টিটো (নৌকা), আলা আমিন (চশমা), সাইফুল ইসলাম (ঘোড়া), মো. আসাদুজ্জামান (আনারস), মো. আলা উদ্দিন সাবেরী (মোটর সাইকেল) এবং নূরুল ইসলাম (রজনীগন্ধা)।

আচমিতা ইউনিয়নে ৭জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, এ, কে, এম, এম মুর্শেদ সজিব (নৌকা), মো. মাহাবুবুর রহমান বাচ্চু (মোটর সাইকেল), মতিউর রহমান (ঘোড়া), মাওলানা মো. হাদিউল ইসলাম (টেবিল ফ্যান), হান্নান (আনারস), জসীম উদ্দিন (অটোরিক্সা) এবং আ. কাদির (চশমা)।

মসূয়া ইউনিয়নে ২জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. আল আমিন (নৌকা) ও মো. আবু বকর সিদ্দিক (আনারস)।

লোহাজুরী ইউনিয়নে ৪জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, মো. আতাহার উদ্দিন ভূইয়া রতন (নৌকা), হায়দার মারুয়া (ঘোড়া), হুমায়ুন কবীর (আনারস) এবং সিরাজুল ইসলাম (হাতপাখা)।

জালালপুর ইউনিয়নে ৬জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আ. খালেক সরকার রাজু (নৌকা), মো. হাবিবুর রহমান রুস্তম (আনারস), রফিকুল আলম (চশমা), মো. মতিউর রহমান (টেবিল ফ্যান), গোলাপ মিয়া (মটর সাইকেল) এবং আসাদুজ্জামান ভূইয়া (ঘোড়া)।

তফসিল অনুযায়ী আগামী ২৬ ডিসেম্বর এসব ইউনিয়নে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও প্রস্তুতি নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর